ইউটিউব এ এই বছরে সব থেকে ট্রেন্ডিং বিষয় গুলো দেখে নিন

আসসালামু  আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমাদের আজকের টপিক হচ্ছে ইউটিউব এ সব থেকে ট্রেন্ডিং বিষয় গুলো কি কি তা জানা। এবং কোন কোন ট্রিক্স ব্যাবহার করে ভিডিও ট্রেন্ডিং/ জনপ্রিয় করা যায় সেগুলো সঠিক ভাবে যানা।

জনপ্রিয় হওয়ার জন্য আমরা ইউটিউব এসইও ট্রিকস ব্যবহার করতে পারি। আবারও আমাদের ভিডিও ইউটিউব ট্রেন্ডিং এ এখন নেই। কিন্তু আজ-কাল একটি ট্রেন্ডিং ইউটিউব  বিষয় আছে যে এই প্রতিযোগিতায়ও ট্রেন্ডিং করা যায়।

আমি গত অনেক দিন থেকে ইউটিউব প্রবণতা বিভাগটি দেখছি। আমি কিছু জনপ্রিয় ইউটিউব চ্যানেলের ভিডিও ট্রেন্ডিংয়ে আসতে দেখেছি খুব অল্প সময়ের মধ্যে।

সাথে লক্ষ্য করা গেছে যে আমি কিছু সময় থেকে  ভিডিওর বিষয়, যা ধারাবাহিকভাবে ইউটিউব শীর্ষ ৫০ তালিকায় সামিল ছিল। প্রথমে আমি একটি ভিডিও বার বার দেখেছি ,হতে পারে কোন কারণে ট্রেন্ডিং এ এসেছে, কিন্তু এটি একটি ট্রেন্ডিং ইউটিউব টপিক নয় যা আমাদের পোষ্ট তৈরির ট্রেন্ডিং তালিকায় অন্তর্ভুক্ত হতে পারে।

তাই এখন ইউটিউবে অনেক প্রতিযোগিতা হয়েছে এবং এই সময়ে ইউটিউবে সফল হওয়া আপনার একটি চ্যালেঞ্জ। যে কোন ইউনিক আইডিয়া, সেরা অডিও কোয়ালিটি এবং সেরা ভিডিও কোয়ালিটির সাথে ভিডিও শুরু করে আপনিও নিজের জায়গা তৈরি করতে পারেন।

কিন্তু কিছু টপিক আছে যা অনেক কাজে লাগে এবং সেই টপিক শ্রোতাদের জন্যও অনেক। কিন্তু আমরা তাদের টপিকগুলিতে খুব কম লোক দেখি এবং যার প্রধান তারা ভিউয়ারস দের মন মত ভিডিও ভিডিও তৈরি করতে পারে না।

ইউটিউবে আমরা অনেক ভিডিও দেখে থাকি সব ভিডিও কিন্তু  ট্রেন্ডিং এ যায় না, এই ধরনের বিষয়গুলি আমরা খুব কম ভিডিওগুলি দেখতে পাচ্ছি ইউটিউবে।

ইউটিউবে একটি জনপ্রিয় প্রবণতার  বিষয়

এই বিষয়ের উপর একটি ব্যক্তিগত চ্যানেলের মাধ্যমে সম্পূর্ণ আগ্রহের জন্য খুব কম লোক ভিডিও তৈরি করে। যে ভিডিও ইউটিউবে উপস্থিত রয়েছে এবং সকলেই কোন একটি প্রতিষ্ঠান বা কোচিং ক্লাস থেকে জানতে চান এবং প্রতিদিনের আপডেট নেই।

কিন্তু কিছু ইউটিউবে যেমন সাধারণ বিজ্ঞান এবং বর্তমান বিষয়, শিক্ষা এবং কর্মজীবনে আগ্রহের অধিকারী এবং তাদের পাস ইনপার ভিডিও তৈরি করে অনেক সময়।

এই মানুষ গুলো ইন্টারেস্টের জন্য ইউটিউব অই লোকদের সাপোর্ট করে থাকে এবং অনেক কম ভিউ এর জন্য লোকদের ভিডিওর ট্রেন্ডিং সেকশনে দিতে পারে।

যদি আপনি সাধারণ বিজ্ঞান ও বর্তমান বিষয়, সরকারি চাকরির প্রস্তুতি বা কোনো PSU থেকে সম্পর্কিত ভিডিও তৈরি করেন। আপনার জন্য ভালো নির্বাচন হতে পারে। কিন্তু তার জন্য আগে তুমি প্রস্তুত হও।

কিছু জনপ্রিয় ইউটিউব চ্যানেল আইডিয়ার তালিকা:

  • শিক্ষামূলক ভিডিও
  • ইউটিউব এসইও ভিত্তিক ভিডিও
  • মবাইল লঞ্চ ভিডিও
  • আনবক্সিং ভিডিও
  • প্রশ্নোত্তরদুর্দান্ত নতুন পণ্য উন্মোচন করুন: আনবক্সিং
  • আপনি পছন্দ করেন এমন পণ্য বা পরিষেবা সম্পর্কে কথা বলুন (বা ঘৃণা করুন): পর্যালোচনা
  • আপনার প্রিয় খাদ্য রেসিপি শেয়ার করুন: রান্না
  • সাধারণ সমস্যা নিয়ে আপনার দর্শকদের সাহায্য করুন: জীবনধারা পরামর্শ
  • বর্তমান মন্তব্য: খবর
  • মেকআপ/বিউটি টিউটোরিয়াল
  • কেনাকাটা স্প্রীস
  • সেলিব্রিটি  ভিডিও

ইউটিউব সম্পর্কে তথ্য

সাধারণ বিজ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্স ট্রেন্ডিং ইউটিউব বিষয়ের উপর কীভাবে ভিডিও তৈরি করবেন?

আমরা সময়ে সময়ে ইউটিউব সম্পর্কিত এমন কিছু টিপস শেয়ার করি। যা আপনার প্যাশনকে পেশায় রূপান্তর করতে পারে এবং আপনি একটি নতুন অবস্থান অর্জন করতে পারেন।

কিছু সময় আগে আমরা আমার সম্পর্কে কথা বলেছিলাম ইউটিউব গেমিং চ্যানেল কিভাবে বানাতে হয়? এবং এর জন্য আমাদের মৌলিক প্রয়োজনীয়তাগুলি কী হওয়া উচিত?

সাধারণ বিজ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্সের উপর একটি ইউটিউব চ্যানেল শুরু করতে আমাদের কিছু বিনিয়োগ করতে হবে না। আমাদের যদি ইতিমধ্যে একটি ল্যাপটপ বা মোবাইল থাকে, তাহলে আমরা সাধারণ বিজ্ঞান ও কারেন্ট অ্যাফেয়ার্স নিয়ে একটি চ্যানেল তৈরি করতে পারি।

আমাদের শুধু কিছু মৌলিক জিনিসের প্রয়োজন হবে, যেমন……..

  • প্রথমত, আমাদের আগ্রহ হওয়া উচিত সাধারণ বিজ্ঞানের সাথে সম্পর্কিত বিষয়গুলি সম্পর্কে তথ্য নেওয়া এবং এটি পড়ার মধ্যে। যাতে আপনি প্রত্যেকের প্রশ্নের সঠিক উত্তর দিতে পারি এবং ভালভাবে ব্যাখ্যা করতে পারি
  • সংবাদ, ইন্টারনেটের মাধ্যমে অফলাইনে এবং অনলাইন অনুসন্ধান করে আপনাকে প্রতিদিন সাধারণ বিজ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্পর্কিত তথ্য সংগ্রহ করতে হবে।
  • আমরা যখন জিমেইল অ্যাকাউন্ট তৈরি করি এবং ইউটিউব ওয়েবসাইট খুলি। তাই আমাদের ডিফল্ট চ্যানেল তৈরি করা হয়েছে। আমরা খুব সহজেই সেখানে আমাদের ভিডিও আপলোড করতে পারি।
  • আপনার ল্যাপটপ বা স্মার্টফোন হোক না কেন, আপনাকে একটি সফ্টওয়্যার, একটি ল্যাপটপ বা মোবাইল স্ক্রিন রেকর্ডার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। যাতে আপনি স্ক্রিন রেকর্ড করতে পারেন।
  • আপনার যদি এই সমস্ত জিনিস থাকে তবে আপনি আজই আপনার নিজের চ্যানেল তৈরি করতে পারেন এবং ভিডিও আপলোড করা শুরু করতে পারেন।

ইউটিউবের নতুন নিয়ম ২০২১

সাধারণ বিজ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্সের উপর একটি চ্যানেল তৈরি করে কী লাভ হবে?

আপনি যদি ইউটিউবের সাথে যুক্ত হন এবং ভিডিও বানাতে আগ্রহী হন, তাহলে ইউটিউবে একটি জনপ্রিয় চ্যানেল থাকলে আপনি কতটা সুবিধা পেতে পারেন তা জানতে পারবেন।

যদি আমরা এই সময়ে সাধারণ বিজ্ঞান এবং বর্তমান বিষয়গুলির ট্রেন্ডিং ইউটিউব বিষয়ের উপর একটি ভিডিও তৈরি করি। তাই এটি খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠতে পারে এবং সাবস্ক্রাইবার খুব দ্রুত বৃদ্ধি পেতে পারে।

আমাদের ভিডিও  ভিউয়ে ট্রেন্ডিং ভিডিও তালিকায় চলে যাবে, যার কারণে আমরা আরও জনপ্রিয়তা এবং ভিউ পাব, যার কারণে আমরা আমাদের চ্যানেলে অ্যাডসেন্স অনুমোদিত হব এবং দ্রুত অর্থ উপার্জন শুরু করতে পারব।

আমাদের ভিডিও যত বেশি ট্রেন্ডিংয়ে যাবে, আমরা তত বেশি ভিউ পাব এবং যত বেশি ভিউ পাব, আমরা অ্যাডসেন্সে তত বেশি ক্লিক পাব এবং আমাদের আয় শীঘ্রই হাজার হাজার ডলারে পৌঁছে যাবে।
সাধারণ বিজ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্স ভিডিও তৈরি করে, আমরা সবকিছু খুব ভালভাবে বুঝতে পারব এবং এটি আমাদের পরীক্ষার প্রস্তুতিতে অনেক সাহায্য করতে পারে।

বন্ধুরা, এটি বছরের সবচেয়ে ট্রেন্ডিং ইউটিউব বিষয় এবং আপনি এটিতে একটি চ্যানেল তৈরি করে দ্রুত জনপ্রিয় হয়ে উঠতে পারেন। আমি সাধারণ বিজ্ঞানে আগ্রহী নই, তাই আমি এই বিষয়ে একটি চ্যানেল তৈরি করছি না। আপনার যদি আগ্রহ থাকে তবে আপনি আজই একটি চ্যানেল তৈরি করতে পারেন। এ বিষয়ে আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকলে অবশ্যই কমেন্ট করুন।

ধন্যবাদ

 

Leave a Reply

Your email address will not be published.