মেসেঞ্জার একাউন্ট খোলার নিয়ম। দেখুন কিভাবে একটি ম্যাসেঞ্জার অ্যাকাউন্ট করতে হয়

মেসেঞ্জার একাউন্ট খোলার নিয়মঃ বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক মেসেঞ্জার। আর আমরা যারা ফেসবুক ইউজার তারা অবশ্যই মেসেঞ্জার অ্যাপটার সাথে পরিচিত আছি। মেসেঞ্জার অ্যাপটা সাধারণত ফেসবুকে চ্যাট করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে মেসেঞ্জার অ্যাপটি স্বাধীন অ্যাপ হিসাবে ব্যবহার করা হয়। তাই আজ আমি আপনাদের কে শেখাবো কি ভাবে মেসেঞ্জার একাউন্ট খোলার যায়।

মেসেঞ্জার একাউন্ট খোলার নিয়ম

এখন আপনার ফেসবুক একাউন্ট না থাকলে ও আপনার ফেসবুকের বন্ধুদের সাথে চ্যাট করা যাবে। আপনি মেসেঞ্জার অ্যাপটি ইন্সটল করার পর নিজের ব্যবহার কৃত মেবাইল নাম্বার দিয়ে সাইন অ্যাপ করার পর সহজেই আপনার ফেসবুক বন্ধুদের সাথে কথা ও বার্তা আদান প্রদান করতে পারবেন। ২০১৫ সালে প্রথম মেসেঞ্জার অ্যাপটি চালু করা হয়। বর্তমানে মেসেঞ্জার অ্যাপটির ব্যবহার অধিক জনপ্রিয়তা লাভ করেছে।

  • শুরুতে আপনি Google play store গিয়ে মেসেঞ্জার অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে।
  • এখন মেসেঞ্জার অ্যাপটি ওপেন করে আপনার ফেসবুকের gmail number ও password দিয়ে sign up করলেই ফেসবুক বন্ধুদের সাথে chat করতে পারবেন।

কিভাবে ফেসবুক একাউন্ট না থাকলে মেসেঞ্জার অ্যাপটি চালু করবেন ?

প্রথমেই আপনি Google play store গিয়ে মেসেঞ্জার অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে। মেসেঞ্জার অ্যাপটি ওপেন করলে আপনার gmail number ও password চাইবে। এবার একটু নিচে create new account লেখাটি click করবেন।

এবার Click করার পর নতুন একটা পেইজ আসবে।ঐ পেইজে আপনার মেবাইল নাম্বার দিতে হবে।আপনি এমন নাম্বার দিবেন যেই নাম্বার দিয়ে পূর্বে কখনো কোনো ফেসবুক একাউন্ট চালু করা হয়নি।আপনি মানুষের সাথে যোগাযোগ করেন এমন কোন সচল নাম্বার দিয়ে একাউন্ট চালু করবেন। এবার নাম্বার দিয়ে next বাটনে Click করবেন।

এখন নতুন একটা পেইজ আসবে যেটাতে আপনাকে পাসওয়ার্ড ব্যবহার করতে বলা হবে।আপনার সচল রাখার জন্য একটি Strong Password দিবেন। পরেও আপনি চাইলে আপনার Password change করতে পারবেন। password দেয়ার পর আবার Next button এ Click করেন।

আপনি কিভাবে মেসেঞ্জার অ্যাপটি চালু করবেন ?

  1. এখন নতুন একটা পেইজে আপনার নাম দিতে হবে।
  2. আপনার first name and last name দিতে হবে। যে নামেই আপনি ফেসবুকের বন্ধু বান্ধবদের সাথে পরিচিত থাকবেন। নাম দেওয়ার পর next button এ click করেন।
  3. এবার নতুন একটা পেইজে আপনার মেসেঞ্জারের কিছু নিয়ম ফলো করতে হবে। যেমন, Messenger terms, Data policy, Cocki policy ।
  4. এগুলো ঠিক করে create account button টিতে click করেন।
  5. এখন আপনার দেওয়া মোবাইল নাম্বারটিতে ফেসবুক থেকে আপনার মোবাইলে sms এর মাধ্যমে 6 digit একটি ভেরিফিকেশন কোড আসবে।
  6. select ভেরিফিকেশন কোডটি ব্যবহার করেন।

ভোরিফিকেশন কোড দেওয়ার পর আপনার মেসেঞ্জার একাউন্টটি চালু হয়ে যাবে। এখন আপনি চাইলে আপনার মেসেঞ্জারের profile picture ও contract list upload করতে পারবেন যাতে খুব সহজেই আপনার পরিচিতি লোকজন খুঁজে বের করতে পারে। আর এভাবেই আপনি খুব সহজে আপনার মেসেঞ্জার একাউন্ট চালু করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *