ফেসবুক একাউন্ট খোলার নিয়ম | ফেসবুক অ্যাকাউন্ট খোলা শিখুন এখানে

ফেসবুক একাউন্ট খোলার নিয়মঃ প্রাচীনকাল থেকেই সম্পর্ক টিকিয়ে রাখার একমাত্র মাধ্যম হচ্ছে যোগাযোগ। আমাদের সম্পর্ক ততক্ষণ পর্যন্তই ঠিক থাকে যতক্ষণ পর্যন্ত আমরা বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সাথে যোগাযোগ রাখতে পারি।

প্রাচীনকাল ও বর্তমান আধুনিক প্রযুক্তির দুনিয়াতে যোগাযোগের বিভিন্ন মাধ্যম রয়েছে। প্রাচীনকালে মানুষের যোগাযোগের তেমন ব্যবস্থা না থাকলেও বর্তমান আধুনিক প্রযুক্তির দুনিয়াতে যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগ ব্যবস্থা।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আধুনিক প্রযুক্তির দুনিয়াতে সামাজিক যোগাযোগ ব্যবস্থার সবচেয়ে সহজ ও উন্নত মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগ ব্যবস্থা ফেসবুক। ফেসবুক হচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ও বহুল আলোচিত যোগাযোগ মাধ্যম।

বর্তমান সময়ে পৃথিবীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা সবচেয়ে বেশি। ফেসবুকের মাধ্যমে আমরা সহজেই আমাদের পিতা-মাতা আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবের সাথে কথা বলতে পারি।

কিভাবে ফেসবুক একাউন্ট চালু করতে  হয়?

ফেসবুক একাউন্ট চালু করা একদম সহজ শুধুমাত্র কিছু নিয়ম ফলো করলেই খুব দ্রুতই ফেসবুক একাউন্ট চালু করা সম্ভব। আমরা খুব দ্রুতই নিজের মোবাইল বা কম্পিউটার মাধ্যমে নিজেই ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে পারব। একটি ফেসবুক একাউন্ট চালু করতে আপনার একটি ফোন নাম্বার ও জিমেইল আইডি প্রয়োজন হবে।

এখন আমরা জানবো কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করা হয়?

আমরা প্রথমেই আমাদের কম্পিউটার বা মোবাইলে ভালো যে কোন ওয়েব ব্রাউজার ওপেন করে www.Facebook.com অ্যাপসে প্রবেশ করব। ফেসবুক অ্যাপসে প্রবেশ করার পর ওইখানে gmail/phone numberএবং password লেখা থাকবে। আরেকটু নিচে create ফেসবুক একাউন্ট লেখা থাকবে।

Create একাউন্ট এ ক্লিক করার পর আপনার ফার্স্ট নেম ও লাস্ট নেম দিতে হবে। এরপর আপনার জন্ম তারিখ, ছেলে অথবা মেয়ে যেকোনো নামে আইডি খুলতে পারেন, ছেলে অথবা মেয়ে ক্লিক করে সিলেক্ট করার পর আপনার ফোন নাম্বার ও একটি পাসওয়ার্ড দিতে হবে। আপনার ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে সুরক্ষিত রাখার জন্য একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন। এরপর আপনার একটি জিমেইল বা ইমেইল একাউন্ট বসাতে হবে।

এখন আপনার ফেসবুক থেকে ভেরিফিকেশন এর জন্য ফেসবুক থেকে আপনার সিলেক্ট করা নাম্বারে একটি ভেরিফিকেশন কোড আসবে। এখন ওই ভেরিফিকেশন কোডটি বসাতে হবে। আর এভাবে খুব সহজ ও দ্রুত আপনার ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করা সম্ভব।

ফেসবুক অ্যাকাউন্ট টি 100% কমপ্লিট করার জন্য এবার ফেসবুক থেকে ৫জন ফেসবুক ইউজারকে সাজেস্ট করা হবে। আপনি এবার তাদেরকে আপনার ফ্রেন্ডলিস্টে এড করেন। অথবা আপনি আপনার পরিচিত ৫জন বন্ধুবান্ধব আত্মীয় স্বজনকে ফ্রেন্ডলিস্টে এড করতে পারেন।

নিজের ফেসবুক প্রেফাইল এডিড করা অনেক প্রয়োজনীয়

এবার আপনি আপনার যেকোনো ছবি প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে পারেন। ফেসবুক অ্যাকাউন্টি সম্পূর্ণ করতে চাইলে আপনার ঠিকানা দিতে হবে। আপনি চাইলে আপনার ঠিকানা হাইট করে রাখতে পারেন। আপনার প্রেফাইলে সিলেক্ট করতে হবে আপনার শহরের নাম,আপনি কি করেন, আপনি কোন স্কুল ও কলেজে লেখাপড়া করেছেন,আপনার কি পছন্দ,আপনার সখ ইত্যাদি।

আর এভাবেই একটি ফেসবুক একাউন্ট চালু করা সম্ভব। এখন আপনি ফেসবুকের মাধ্যমে আপনার সুখ, দুঃখ, আনন্দ বেদনা,আবেগ, বর্তমান অবস্থা বন্ধুদের সাথে খুব সহজেই শেয়ার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *